করোনা মোকাবিলায় এবার থেকে আরো কড়াকড়ি হবে পুলিশ-প্রশাসন: প্রধানমন্ত্রী

বিশাল পান্ডে,পুরুলিয়া: আগামী এক সপ্তাহে করোনা মোকাবিলায় কঠোরতা আরো বাড়ানো হবে,এই কথা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০ এপ্রিল পর্যন্ত দেশের থানা,জেলা ও রাজ্যস্তরে নিখুঁত ভাবে করোনা সংক্রমণের পর্যবেক্ষণ করা হবে।

বিভিন্ন জায়গায় লকডাউন কতটা সফলভাবে পালন করা হচ্ছে, ওই জায়গাগুলি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিজেকে কতটা বাঁচিয়েছে,তার মূল্যায়ন সর্বক্ষণ করা হবে। যেসকল স্থানগুলি এই অগ্নিপরীক্ষা সফলভাবে পার করবে এবং যে এলাকাই হটস্পট এর সম্ভাবনা থাকবে না। সেই সব স্থানে ২০ এপ্রিলের পর কিছু জরুরী পরিষেবা চালু এবং কিছু ছাড় দেওয়ার অনুমতি দেওয়া যেতে পারে।

প্রধানমন্ত্রী জানান, এই অনুমতি শর্তসাপেক্ষ হবে। বাইরে বেরোনোর নিয়ম অনেক কঠিন হবে। লকডাউনের নিয়ম যদি ভাঙ্গা হয় বা করোনার প্রভাব আবার দেখা দেয়। তাহলে তৎক্ষণাৎ অনুমতি তুলে নেওয়া হবে। তাই নিজেও অবহেলা করবেন না এবং অন্য কেউ অবহেলা করতে দিবেন না। কাল এই সম্বন্ধে সরকারের তরফ থেকে একটি বিস্তারিত গাইডলাইনও জারি করা হবে।

এরই সঙ্গে প্রধানমন্ত্রী আরও বলেন, “২০ এপ্রিলের পর চিহ্নিত এলাকাগুলিতে এই সীমিত ছাড়ের অনুমতি শুধুমাত্র গরিব মানুষদের জীবিকা ও কর্মসংস্থানের জন্যই করা হয়েছে। দিন আনা দিন খাওয়া মানুষ এই আমার বৃহৎ পরিবার। আমার সর্বোচ্চ প্রাথমিকতার মধ্যে একটি হল এই গরীব মানুষগুলোর জীবন আসা মুশকিলকে দূর করা। নতুন গাইড লাইনে গরিব মানুষদের সুবিধার কথা ভাবা হয়েছে।”

error: Content is protected !!