আমফান ঝড়ে রাজ্যে মৃত্যু ৭২ জনের,২.৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রীর।

বিশাল পান্ডে, নিউজ ফ্লাশ পুরুলিয়া ডেস্ক: গতকাল পশ্চিমবঙ্গের ওপর আছড়ে পড়েছিল আমফান ঝড়। রাজ্যের বেশ কিছু জেলায় এই ঝড় প্রচুর ক্ষয়ক্ষতি করেছে। যেসব জেলায় বেশি ক্ষয়ক্ষতি হয়েছে সেগুলি হল কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমান। আমফান ঝড়ের কারণে যোগাযোগ ব্যবস্থা বিপন্ন হয়ে পড়েছে, বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে, রাস্তা ও বাড়ি জলমগ্ন হয়ে গেছে। এমনকি কলকাতা বিমানবন্দরের কিছু অংশ জলমগ্ন হয়ে গেছে।

আজ নবান্নে এই নিয়ে সাংবাদিক সম্মেলন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান আমফান ঝড়ের কারণে রাজ্যে মৃত্যু হয়েছে ৭২ জনের। হাওড়ায় ৭ জন, বসিরহাটে ১০ জন, পূর্ব মেদিনীপুর ৬ জন, চন্দননগর ২ জন, বারুইপুর ৭ জন, ডায়মন্ড হারবার ৮ জন, রানাঘাট ৬ জন, বনগাঁ ৩, ব্যারাকপুরে ৪ জন, সুন্দরবনে ৪ জন ও কলকাতায় ১৫ জনের মৃত্যুর খবর এখনও এসেছে।

মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ২.৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও এই বিপর্যয় মোকাবিলার জন্য ১০০০ কোটি টাকার তহবিল গঠন করেছে রাজ্য সরকার। আগামী শনিবার উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার প্রভাবিত অঞ্চল গুলিকে পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেও প্রভাবিত জেলাগুলিকে পরিদর্শন করার জন্য আবেদন জানিয়েছেন।

error: Content is protected !!