২৯ শে জুন থেকে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষা, মাস্ক ও স্যানিটাইজার আবশ্যক।

বিশাল পান্ডে,নিউজ ফ্লাশ পুরুলিয়া ডেস্ক: করোনা মহামারী এবং লকডাউনের জন্য শেষ মুহূর্তে স্থগিত হয়ে যায় রাজ্যের উচ্চমাধ্যমিক পরীক্ষা। গতকাল সেই বাকি পরীক্ষাগুলোর দিন ঘোষণা করা হল। পরীক্ষাগুলি হবে ২৯ জুন, ২ জুলাই এবং ৬ জুলাই। তবে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে মাস্ক পরে আসতে হবে এবং সঙ্গে রাখতে হবে হ্যান্ড স্যানিটাইজার। এছাড়াও একটি বেঞ্চ ছেড়ে পরীক্ষার্থীদের বসানো হবে, জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

যে বিষয়গুলির পরীক্ষা স্থগিত হয়েছিল সেগুলি হল পদার্থবিদ্যা, রসায়ন, নিউট্রিশন, একাউন্টান্সি, অর্থনীতি, এডুকেশন, জার্নালিজম এন্ড মাস কমিউনিকেশন, সংস্কৃত, পার্শিয়ান, আরবিক, ফ্রেঞ্চ, স্ট্যাটিসটিকস, ভূগোল, কস্টিং ট্যাক্সেশন ও হোম ম্যানেজমেন্ট এন্ড ফ্যামিলি রিসোর্স ম্যানেজমেন্ট। অবশেষে সেই সব পরীক্ষার দিন ঘোষণা করা হল। তবে কোন দিন কোন বিষয়ের পরীক্ষা হবে সে নিয়ে রুটিন প্রকাশ করেনি উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। কিছুদিনের মধ্যেই চূড়ান্ত রুটিন ঘোষণা করা হবে। আপাতত ১০ জুন পর্যন্ত রাজ্যের স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ।

উচ্চমাধ্যমিকের পরীক্ষাগুলি শেষ হওয়ার এক মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে। এছাড়াও খুব শীঘ্রই মাধ্যমিকেরও ফলাফল ঘোষণা করা হবে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার বিভিন্ন খবরের জন্য আমাদের পেজে নজর রাখুন।

error: Content is protected !!